We are available at

ভবিষ্যতের চিকিৎসা—ন্যাচারোপ্যাথি

  1. ন্যাচারোপ্যাথি ও পারমাথেরাপি
    ——————————————-
    • ন্যাচারোপ্যাথিঃ শরীরের মধ্যেই রয়েছে সকল রোগ নিরাময়ের ক্ষমতা। যদি শরীরকে দেয়া যায় তার প্রকৃতপক্ষে যা প্রয়োজন যেমন- সঠিক খাদ্য, নিরাপদ পানি, দূষণমুক্ত বাতাস, সূর্যের আলো, ব্যায়াম এবং বিশ্রাম। শরীর, মন ও উদ্যম একে অপরের সাথে ওতপ্রোতভাবে সম্পৃক্ত। ন্যাচারোপ্যাথি সে কথাই বলে। প্রকৃতির শক্তিই প্রকৃত শক্তি আর সেই শক্তি নিয়েই সমস্ত শারিরিক, মানসিক ও আত্নিক সমস্যার স্থায়ী সমাধান সম্ভব। চিকিৎসা বিজ্ঞানের সকল আবিষ্কার ও উদ্ভাবনই প্রকৃতি নির্ভর।
    • পারমাথেরাপিঃ পারমাথেরাপি হলো স্থায়ীভাবে রোগ প্রতিরোধ ও নিরাময় ব্যবস্থা। পারমাথেরাপি বর্তমানে বিশ্বে যত রকম রোগ নিরাময় ব্যবস্থা আছে তার নির্যাস। পারমাথেরাপি মতে পৃথিবীতে এমন কোন রোগ নেই যার চিকিৎসা বা নিরাময় ব্যবস্থা নেই। পারমাথেরাপি প্রাচীন লোকায়ত নিরাময় জ্ঞান ও পদ্ধতির সাথে আধুনিক চিকিৎসা বিজ্ঞানের সমন্বয় করেছে। পারমাথেরাপি যে কোন রোগের স্থায়ী নিরাময় ব্যবস্থার পরামর্শ ও ব্যবস্থা দিয়ে থাকে। পারমাথেরাপি আধুনিক চিকিৎসা বিজ্ঞানের নিরাপদ প্রযুক্তি ও প্রাচীনকালের আবিষ্কৃত নিরাময় পদ্ধতি একই সাথে প্রয়োগ করে, ফলে রোগ স্থায়ীভাবে নিরাময় ত্বরান্বিত হয় এবং শরীরে দূর্ভেদ্য প্রতিরোধ শক্তি গড়ে ওঠে। ন্যাচারোপ্যাথি ও পারমাথেরাপির মূল বিষয়াবলী হলো প্রকৃতির শক্তি দিয়ে রোগ প্রতিরোধ ও স্থায়ী নিরাময়।
    • আপনি জানেন কি?
    এমন অনেক রোগব্যাধি , শারীরিক ও মানসিক জটিলতা আছে যার সঠিক চিকিৎসা বা নিরাময় ব্যবস্থা আধুনিক চিকিৎসা বিজ্ঞানে নেই। একইভাবে কালের বিবর্তনে শিল্পায়নের ফলে বর্তমানে এমন অনেক জটিল, কঠিন ও নুতুন নুতন রোগব্যাধি এবং মানসিক ও শারীরিক জটিলতা সৃষ্টি হচ্ছে যার নিরাময় ব্যবস্থা প্রাচীন লোকায়ত চিকিৎসা পদ্ধিতেও নেই, অথচ পৃথিবীতে যত প্রকার রোগব্যাধি আছে তা নিরাময়ের জন্যে বিধি-বিধান এবং প্রাকৃতিক উপকরণও আছে। এই বিষয়গুলো বিবেচনায় নিয়ে প্রাচীন লোকায়ত জ্ঞান ও আধুনিক বৈজ্ঞানিক গবেষণার সমন্বয়ে ড. নিম হাকিম, প্রতিষ্ঠাতা- ইন্টারন্যাশনাল সেন্টার ফর ইন্টিগ্রেটেড হারবাল রিসার্চ এন্ড ডেভেলোপমেন্ট (আইসিআইএইচআরডি) কর্তৃক উদ্ভাবিত ন্যাচারোপ্যাথি ও পারমাথেরাপি পদ্ধিতে রোগ প্রতিরোধ ও নিরাময় ব্যবস্থা দিয়ে থাকেন। ন্যাচারোপ্যাথি ও পারমাথেরাপি গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক মৌলিক আবিষ্কার হিসেবে নিবন্ধিত হয়েছে। কপিরাইট নং- ১৪৪৯৪-সিওপিআর ।
    ন্যাচারোপ্যাথি ও পারমাথেরাপি নিরাময় ব্যবস্থায় কোন বিপরীতমুখী ও পার্শ্বপতিক্রিয়া নেই, সম্পূর্ন নিরাপদ এই পদ্ধিতে আপনিও উপকৃত হতে পারেন।
    ডায়াবেটিস, ক্যানসার, হৃদরোগ, উচ্চ রক্তচাপ, কোলেস্টেরল, হাইপারটেনশন, রক্ত দূষণ, মূত্রনালীর সমস্যা, স্নায়ুবিক সমস্যা, কিডনী, লিভার, গ্যাস্ট্রিক, চর্মরোগ, একজিমা, পাইওরিয়া, পুরাতন আমাশয়, মানসিক অশান্তি, অযথা ভীতি, অ্যাজমা, যৌনরোগ, যৌন অক্ষমতা ও দূর্বলতা, মেদ, চুল পড়া, খুশকী, চুল গজানো, পাইলস, ব্রন, মুখের দাগ, আথ্রাইরাটিস, রিওমেটিক, অবসাদ, পাকস্থলির ব্যাথা, পেট ফাঁপা, অরুচি, বদ হজম, শ্বাস কষ্ট, শারীরিক দূর্বলতা, স্মরণ শক্তি কমে যাওয়া, ঘুম না হওয়া, দাঁতের ব্যথা ও মুখের দূর্গন্ধ, কোষ্ঠ বদ্ধতা, ব্যাথা-বেদনা, ফুসফুস ও পাকস্থলির সমস্যা, এলার্জি, সর্দি-কাশি, ডেঙ্গু ও চিকুনগুনিয়া, মাথা ব্যাথা, শ্বেতী, জন্ডিস, প্যারালাইসিস ইত্যাদি আরো অনেক বিষয়ে পরামর্শ ও নিরাময় ব্যবস্থা দেওয়া হয়।
    ⚫ পরামর্শকঃ ড. নিম হাকিম
    পিএইচডি(আমেরিকা), পারমাকালচারিষ্ট(অস্ট্রেলিয়া), হারবালিষ্ট(আমেরিকা)
    আয়ুর্বেদ(বাংলাদেশ), পারমাথেরাপিষ্ট(নিজস্ব উদ্ভাবন), নিমোলজিস্ট ও ন্যচারোপ্যাথিক কনসাল

Leave a Comment

Your email address will not be published.

fifteen + 2 =